চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ ১২তম ব্যাচের ইন্টার্ন চিকিৎসক সমাপনী অনুষ্ঠান - ২০২৩ অনুষ্ঠিত

Date: 2023-11-18
news-banner
প্রেস বিজ্ঞপ্তি: চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ ১২তম ব্যাচের ইন্টার্ন চিকিৎসক সমাপনী অনুষ্ঠান-২০২৩ অদ্য ১৮/১১/২০২৩ ইং তারিখ হাসপাতাল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)। বিশেষ অতিথি হিসেবে ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, জেনারেল সেক্রেটারী মোহাম্মদ ও মেডিকেল কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল করিম আজাদ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) তার বক্তব্যে করোনাকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অবদানের কথা স্মরণ করে হাসপাতাল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, ডাক্তার ও পুলিশ হলো জনগণের সেবক। তারা সব সময় পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে জনগণের সেবা করেন। তিনি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ ১২তম ব্যাচের ইন্টার্ন চিকিৎসকগণকে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করার আহবান জানান এবং এই মেডিকেল কলেজের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। তিনি বলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ দেশের অন্যতম সেরা একটি মেডিকেল কলেজ। তাই এই মেডিকেল কলেজ থেকে যেসকল ছাত্র-ছাত্রী চিকিৎসক হিসেবে আত্মপ্রকাশ করবেন তাদের সক্ষমতা নিয়ে কোনো মতভেদ থাকবেনা। তিনি সকলকে তাদের কাজের মাধ্যমে এই হাসপাতাল ও মেডিকেল কলেজের সুনাম সারা দেশে ছড়িয়ে দেয়ার আহবান জানান।

বিশেষ অতিথি কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন পুলিশ কমিশনারকে অদ্যকার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য আন্তরিক ধন্যবাদ জানান এবং হাসপাতালের চলমান কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ প্রধান অতিথিকে ধন্যবাদ জানিয়ে হাসপাতালের উন্নয়নমূলক কর্মকান্ডে তার পক্ষ থেকে সর্বাত্বক সহযোগীতা কামনা করেন। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ ১২তম ব্যাচের ইন্টার্ন চিকিৎসকগণের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

সভাপতি পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক তার বক্তব্যে বলেন, আজ থেকে ১২তম ব্যাচের চিকিৎসকগণ স্বনির্ভর একজন চিকিৎসক। তিনি সকলকে ভাল ডাক্তারের পাশাপাশি ভাল মানুষ হিসেবে গড়ে উঠার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, ট্রেজারার অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লাহ, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ সাগির, ডোনার সদস্য মোঃ শহীদ উল্লাহ, কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ হারুন ইউসুফ, এ এস এম জাফর, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর অসীম কুমার বড়ুয়া, প্রফেসর ডাঃ মোহাম্মদ জালাল উদ্দিন, প্রফেসর মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, প্রফেসর আবদুল কাইয়ুম চৌধুরী, প্রফেসর অলক কান্তি বিশ্বাস, প্রফেসর (ডাঃ) অলক নন্দী, প্রফেসর মোজাম্মেল হক শরিফি, প্রফেসর ডাঃ সঞ্জয় কান্তি বিশ্বাস, উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডাঃ এ কে এম আশরাফুল করিম, ইন্টার্ন কো-অর্ডিনেটর এসোসিয়েট প্রফেসর ডাঃ রজত শংকর রায় বিশ্বাস প্রমুখ। পরিশেষে ১২তম ব্যাচের ইন্টার্ন চিকিৎসকগণকে সার্টিফিকেট প্রদান করা হয়।
image

Leave Your Comments