নির্বাচন পেছাতে রাষ্ট্রপতিকে রওশন এরশাদের অনুরোধ

Date: 2023-11-19
news-banner
নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন পিছিয়ে দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে অনুরোধ করেছেন সংসদে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

রোববার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করে বিরোধী দলীয় এই নেতা নির্বাচন পেছানোর অনুরোধ জানান। বিরোধী দলীয় নেতার মুখপাত্রের বিশেষ সহকারী কাজী লুৎফুল কবীরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে প্রয়োজনে তফসিল পিছিয়ে ভোটে সবার অংশগ্রহণ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ।

তিনি বলেন, গণতন্ত্র ও জাতির প্রত্যাশা পূরণে রাষ্ট্রের অভিভাবক হিসেবে রাষ্ট্রপতি এই ভূমিকা রাখতে পারেন। এছাড়া নির্বাচনে সব দলের অংশ নিশ্চিত করতে রাষ্ট্রের অভিভাবক হিসেবে রাষ্ট্রপতিকে রাজনৈতিক দলগুলোকে সংলাপের বসার উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছে রওশন এরশাদ।

দুপুর ১২টায় বঙ্গভবনে প্রবেশ করেন রওশন এরশাদ ও জাপার শীর্ষ নেতারা। প্রায় পৌনে এক ঘণ্টার বেশি সময় রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে রওশন এরশাদ বলেন, “আমরা সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। তাই নির্বাচন কমিশনের কার্যক্রমকে স্বাগত জানাই। কিন্তু ঘোষিত তফসিলের সময় যথেষ্ট নয়। এছাড়া রাজনৈতিক প্রেক্ষাপটে তফসিল ঘোষণা করতে কিছুটা বিলম্বও হয়েছে। সে কারণে তফসিলের সময়সীমা আরও কিছুটা বর্ধিত করা প্রয়োজন।”

রওশন এরশাদ বলেন, “মনোনয়ন দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর আয়কর রিটার্নেরও শেষ দিন। তাই মনোনয়ন দাখিলে আয়কর রিটার্নের রিপোর্ট দিতে সমস্যা হবে। এসব কারণে তফসিল পিছিয়ে দিতে রাষ্ট্রপতিকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান বিরোধী দলীয় নেতা।”
image

Leave Your Comments