সারাদেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন

Date: 2023-11-19
news-banner
বিএনপি-জামায়াত ও সমমনা কয়েকটি সরকারবিরোধী রাজনৈতিক দলের ডাকা দুই দিনের হরতালের প্রথম দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়ন করা হয়েছে।

আজ রোববার (১৯ নভেম্বর) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। বিজিবির মিডিয়া বিভাগ থেকে জানানো হয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে হরতালকে কেন্দ্র করে শনিবার (১৮ নভেম্বর) রাতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাত্রীবাহী বাস, ট্রেন ও পিকআপ ভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। হরতালের সমর্থনে বিভিন্ন স্থানে মশাল মিছিল করেছেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা।

এর আগে শনিবার (১৮ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে সর্বস্তরের জনগণ ও দলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন ও সফল করার আহ্বান জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণের হারানো সব অধিকার পুনরুদ্ধার এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি আদায়ের লক্ষ্যে এই হরতাল। দমন-পীড়নের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্যও এই হরতাল।
image

Leave Your Comments