নিবন্ধন বাতিলের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ

Date: 2023-11-21
news-banner

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিলের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে রাজধানীর টেকনিক্যালে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি মিরপুর-১ গোল চত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টেকনিক্যালে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম সরকারকে উদ্দেশ্য করে বলেন, অবিলম্বে জামায়াতের নিবন্ধন ফিরিয়ে দিন, সময় থাকতে পদত্যাগ করুন। তা নাহলে টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামানো হবে। পালানোর পথ পাবেন না। আর এ আদালতেই আওয়ামী লীগের নিবন্ধন বাতিল হবে। অবৈধ সরকার ন্যায়ভ্রষ্ট রায়ের মাধ্যমে জামায়াতের নিবন্ধন বাতিল করেছে। কিন্তু স্বাধীনতার পর সব জাতীয় সংসদের প্রতিনিধিত্বকারী জননন্দিত ও আদর্শবাদী রাজনৈতিক দলের বিরুদ্ধে এমন রায় জনগণ প্রত্যাখ্যাত করেছে। আগামী দিনের রাজপথের সব কর্মসূচিকে আরও জোরদার করার জন্য দলমত নির্বিশেষ সবার প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিক্ষুব্ধ জনতা কেয়ারটেকার সরকারের গণদাবি আদায়ে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে এসেছে। সরকার জনতার আন্দোলন দমনের জন্য রাষ্ট্রশক্তি ও দলীয় ক্যাডার বাহিনীকে মাঠে নামিয়েছে। কিন্তু জনতার বুকে পুলিশ দিয়ে গুলি চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। বরং গণবিরোধী সরকারের পতন না হওয়া পর্যন্ত জনতার আন্দোলন চলবে। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই দলের আমির শফিকুর রহমান ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিনসহ দলের শীর্ষ নেতাদের অন্যায়ভাবে আটক করে রেখেছে।

জুলুম-নির্যাতনের পথ পরিহার করে অবিলম্বে জামায়াতের আমির শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের মুক্তি দেওয়ার আহ্বান জানান এই নেতা।

সমাবেশে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিমুদ্দিন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা মুহিব্বুল্লাহ, জামাল উদ্দিন, মু. আতাউর রহমান সরকার ও নাসির উদ্দিন, ছাত্রনেতা আসাদুজ্জামান, আব্দুর রহিম ও সালাহ উদ্দিন প্রমুখ।

image

Leave Your Comments