চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ১৩তম ব্যাচের নতুন ইন্টার্নী চিকিৎসকদের শপথ গ্রহণ অনুষ্ঠিত

Date: 2024-02-24
news-banner
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ১৩তম ব্যাচের নতুন ইন্টার্নী চিকিৎসকদের শপথ গ্রহণ অনুষ্ঠান অদ্য ২৪/০২/২০২৪ ইং তারিখ হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) জনাব সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক, এমপি। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ট্রেজারার অধ্যক্ষ ড. লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, স্পোর্টস এন্ড কালচারাল সেক্রেটারী জনাব মোঃ আহসান উল্লাহ, মেডিকেল কলেজের উপদেষ্টা প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার বড়ুয়া, পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ নূরুল হক, ইএনটি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবদুল কাইয়ুম চৌধুর ও ইন্টার্নী কো-অর্ডিনেটর ডাঃ রজত শংকর রায় বিশ্বাস। 

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক এমপি বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চট্টগ্রামবাসীর সম্পদ। এই প্রতিষ্ঠানকে নিয়ে আমরা গর্ব করি। এটি চট্টগ্রামের মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা । আমি ব্যক্তিগতভাবে বাংলাদেশে দুইটি প্রতিষ্ঠানকে নিয়ে গর্ব করি। তার  একটি হলো ঢাকা গনস্বাস্থ্য হাসপাতাল এবং অন্যটি হলো চট্টগ্রামের মা ও শিশু হাসপাতাল। ইতোমধ্যে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় চট্টগ্রামবাসীর আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। করোনাকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসা সেবায় যে অবদান রেখেছে তা দেশ-বিদেশে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। আমি নিজেও করোনাকালে মা ও শিশু হাসপাতালে আমার পরিচিত ও নিকটজনদের চিকিৎসার জন্য এখানে পাঠিয়েছি। 

তিনি আরো বলেন, ছোট পরিসরে শুরু করা মা ও শিশু হাসপাতাল আজ  বিশাল মহিরুহে পরিণত হয়েছে। যেসকল বরেণ্য ব্যক্তিত্ব এই হাসপাতালটি শুরু করেছেন এবং আজকের এই অবস্থানে নিয়ে এসেছেন তাদেরকে আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আমি হাসপাতালের আইসিইউ, সিসিইউ, এনআইসিইউসহ বিভিন্ন বিভাগ সমূহ ঘুরে দেখেছি। হাসপাতালের চিকিৎসা সেবা ও সার্বিক কার্যক্রমে আমি খুবই খুশি হয়েছি। নবীন চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা যেখানে থাকো, যে অবস্থায় থাকো এই প্রতিষ্ঠানকে তোমরা সবসময় মনে রাখবে। প্রতিষ্ঠানের কল্যাণে কাজ করবে। দেশকে ভালোবাসবে, দেশের মানুষকে ভালোবাসবে। রোগীদের প্রতি আন্তরিকতা ও মমতা নিয়ে সদয় ব্যবহার করবে। তিনি এই হাসপাতালের উন্নয়নে বা যেকোনো প্রয়োজনে সর্বাত্বক সহযোগীতার আশ্বাস প্রদান করেন। নতুন ইন্টার্ন চিকিৎসকদের শপথ বাক্য পাঠ করানো হয়। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হাসপাতালের বিভিন্ন বিভাগের অধ্যাপকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন হাসপাতালের উপ-পরিচালক (মেডিকেল এ্যাফেয়াস) ডাঃ এ কে এম আশরাফুল করিম।
image

Leave Your Comments